May 5, 2024, 3:14 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
সাতক্ষীরায় ধান ফসলের সমন্বিত বালাই ব্যবস্থাপনা শীর্ষক মাঠ দিবস অনুষ্ঠিত কলারোয়ায় প্রচন্ড গরমে খামারে খামারে মুরগীর মৃত্যু, আতংকিত পোল্ট্রি খামারীরা কালিগঞ্জে দুই প্রতারক আটক সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির ১০ টাকায় টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী কলারোয়ায় তৃষ্ণার্তদের মাঝে শরবত ও পানি বিতরণ করলো ‘মানবতার কল্যাণে আমরা ফাউন্ডেশন’ সাতক্ষীরায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় সাবেক এমপি রবির পক্ষ থেকে শহরের জনগুরুত্বপূর্ণ স্থানে বিশুদ্ধ খাবার পানি বিতরণ সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১০ জনের দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে সাতক্ষীরার তিন উপজেলায় প্রতিক বরাদ্দ
প্রতিবন্ধী নারীর যাতায়াতের রাস্তা আটকানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিবন্ধী নারীর যাতায়াতের রাস্তা আটকানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরার তালা উপজেলার সরুলিয়া গ্রামে প্রতিবন্ধী এক নারীর যাতায়াতের রাস্তা আটকানোর অভিযোগ উঠেছে তার প্রতিপক্ষদের বিরুদ্ধে। এ ঘটনায় ওই প্রতিবন্ধী নারী তার যাতায়াতের রাস্তা উন্মুক্ত ও জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়ে বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন। প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, তালা উপজেলার পাটকেলঘাটা থানার সরুলিয়া ইউনিয়নের বড়বিলা গ্রামের মৃত শেখ রহিম বক্সের কন্যা ভুক্তভোগী শারিরীক প্রতিবন্ধী মর্জিনা খাতুন। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, তিনি একজন শারিরীক প্রতিবন্ধী মানুষ। বড়বিলা মৌজায় ৪৭৭৩, ৪৭৭৬,৪৮৪০,৪৮৪১,৪৮৪২ দাগে মোট ২৫ শতক সম্পত্তি তিনি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে স্বামী সন্তান নিয়ে সেখানে শান্তিপূর্ণভাবে বসবাস ও ভোগদখল করে আসছিলেন। উক্ত সম্পত্তিতে যাতায়াতের জন্য ১’শ বছরের পুরাতন একটি ঘরোয়া রাস্তা রয়েছে। কিন্তু সম্প্রতি একই এলাকার মৃত জামির আলী শেখের পুত্র অফেদ আলী শেখ, শাহাজান আলীর পুত্র রবিউল ইসলাম শেখ, অফেদ আলী শেখের পুত্র ইমরান হোসেন এবং রায়হান শেখ তাদের যাতায়াতের উক্ত রাস্তাটি আটকে দেন। তিনি তাদের কাছে বিষয়টি জানতে চাইলে তারা তাকে হাকিয়ে দেন। পরবর্তীতে তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দিলে ইউপি চেয়ারম্যান বিষয়টি মিমাংসা করে দিলেও তারা তা মানেননি। পরে তিনি আদালতে একটি মামলা দায়ের করলে আদালত রাস্তাটি উন্মুক্ত করতে নির্দেশ দিলেও তারা সেটিও মানতে নারাজ। উল্টো রাস্তাটি তারা অবৈধভাবে আটকে রাখার পায়তারা চালাচ্ছেন। তিনি আরো বলেন, উল্লেখিত ব্যক্তিরা স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবিরের চিহ্নিত ক্যাডার এবং প্রভাবশালী হওয়ায় তাদের ভয়ে কেউ মুখ খুলতে চান না। তারা এখনো প্রকাশ্যে তাকেসহ তার পরিবারের সদস্যদের হত্যাসহ খুন জখমের হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছেন। প্রতিবন্ধী এবং অত্যান্ত অসহায় হওয়ায় তাদের ভয়ে বর্তমানে তিনি আতংকে দিনাতিপাত করছেন বলে তিনি আরো জানান।
সংবাদ সম্মেলন থেকে তিনি এসময় একজন প্রতিবন্ধী নারী হিসেবে উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ পূর্বক তার যাতায়াতের রাস্তাটি উন্মুক্ত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।


Leave a Reply

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com